বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০০৯

স্মৃতি, তোকে যাব নিয়ে love-পুরে।



স্মৃতি,
তুমি সুখের সঙ্গে থাকো
স্মৃতি,
আমার গায়ে বড্ড জ্বালা
স্মৃতি,
আমার এলোঝেলো বুকে
শিকড়,
নেমে যাচ্ছে অনেকদূর,
স্মৃতি,
আমার বাঁচার সাধ বড়
স্মৃতি,
আমায যাও নিযে love-পুরে।

উটকপালী ভূতকপালী স্মৃতির ঘরে জল,
জল থৈ-থৈ আগুন তবু দুঃখে কি লাভ বল।
আমার স্মৃতি আমার সাথী আমার দুঃখদিন,
আমার সিধে থাকার ঘরে ভূত মেরেছে ঢিল।
জড়িয়ে যাচ্ছে কলমীলতা স্মৃতিরা কোন ঘরে?
সাপ দেখেছো, কলমীলতার গায়েই লেপ্টে থাকে।
আমার বুকে কি উত্তাপে বিড়াল ডাকে মিঁউ,
স্মৃতি আমায দাওনা দিযে আকাশজোড়া ঠেউ।

স্মৃতি,
তোর কেলে ঠেউ-এর দোলে,
উজান
স্রোতে আসুক গোধূলী নেমে,
স্মৃতি,
যদি জীবন আগুন মুছে
বিকেল,
কড়া নাড়ার শব্দ শোনে
স্মৃতি,
তুই দরজা দু’হাট খোল,
স্মৃতি,
তোকে যাব নিয়ে love-পুরে।

দিলদরিয়া আকাশ বুকেও আশ্বাস নেই বড়।
ছোট্ট ছোট্ট স্বপ্ন-সত্যি-ইচ্ছে করছি জড়ো।
হয়তো সাপে বিষ নামাবে থাকবে না পায় ভুঁই,
কিংবা …………………….
‘আকাশ আমায় ভরলো আলোয়’, আঁচল পেতে শুই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন